আজ ১৬ কার্তিক ১৪২৭, শনিবার ৩১ অক্টোবর ২০২০ , ৬:৪৯ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

সাংবাদিকের প্রশ্নে রেগে সংবাদ সম্মেলন ছাড়লেন ট্রাম্প


১২ মে ২০২০ মঙ্গলবার, ১২:২৮  পিএম

সময় নারায়ণগঞ্জ


সাংবাদিকের প্রশ্নে রেগে সংবাদ সম্মেলন ছাড়লেন ট্রাম্প

করোনাভাইরাস মহামারি নিয়ে সোমবার হোয়াইট হাউজের রোজ গার্ডেনে প্রাত্যহিক সংবাদ সম্মেলনে এসেছিলেন ডোনাল্ড ট্রাম্প। হঠাৎ করে এশিয়ান-আমেরিকান রিপোর্টারের প্রশ্নোত্তরে পরিবেশ উত্তপ্ত হয়ে গেলো। রেগে সংবাদ সম্মেলন শেষ না করেই অফিসে ফিরে যান মার্কিন প্রেসিডেন্ট।

সংবাদ সম্মেলনে এসে ট্রাম্প আবারো জোর গলায় বলছিলেন তাদের দেশে রেকর্ড ৯৭ লাখ করোনা টেস্ট হয়েছে। যেখানে দেশে ১৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত আর প্রাণহানি ৮০ হাজার ছাড়িয়ে, সেখানে কেন শুধু করোনা পরীক্ষা নিয়ে গর্ব করে যাচ্ছেন ট্রাম্প? সিবিএস নিউজের হোয়াইট হাউজ করেসপন্ডেন্ট ওয়েইজিয়া জিয়াংয়ের করা এমন প্রশ্নে পরিবেশ গরম হয়ে ওঠে।

জিয়াং প্রশ্ন করেন, ‘এটা কেন বড় ব্যাপার হয়ে উঠছে? কেন এই বৈশ্বিক প্রতিযোগিতা, যখন প্রতিদিন অসংখ্য আমেরিকান জীবন হারাচ্ছে? ট্রাম্প জবাব দেন, ‘বিশ্বের সব জায়গায় মানুষ প্রাণ হারাচ্ছে। সম্ভবত এই প্রশ্নটা আপনার চীনকে করা উচিত। আমাকে না, চীনকে জিজ্ঞাসা করুন, ঠিক আছে?

চীনা আমেরিকান এই রিপোর্টার পাল্টা প্রশ্ন করেন, ‘স্যার, চীনকে প্রশ্ন করার কথা নির্দিষ্ট করে আমাকে কেন বলছেন?’ ট্রাম্প একটু ভড়কে গিয়ে উত্তর দিলেন, ‘আমি এটা যে কাউকে বলছি, যারা এ ধরনের নোংরা প্রশ্ন করে।’

জিয়াং বলেন, এটা কোনোভাবেই নোংরা প্রশ্ন নয়। সঙ্গে সঙ্গে ট্রাম্প আরেক সাংবাদিককে প্রশ্ন করতে বলেন। ওই সাংবাদিকের প্রশ্ন শোনার আগেই আরেক রিপোর্টারকে প্রশ্ন করতে ইশারা দেন। ওই সাংবাদিক প্রশ্ন করার আগেই ট্রাম্প রেগে গিয়ে হোয়াইট হাউজে ফিরে যান।

সংবাদ সম্মেলন শেষে জিয়াং তার ‍টুইটারে লিখেছেন, ‘রোজ গার্ডেনে প্রেসিডেন্টের সংবাদ সম্মেলনে খুবই, খুবই বাজে একটা ঘণ্টা কাটলো।’ তাকে সমর্থন দিয়ে অনেক সাংবাদিক ট্রাম্পের এই আচরণকে বর্ণবাদী মন্তব্য করেছেন।

সাংবাদিকদের সঙ্গে ট্রাম্পের রাগারাগি নতুন কিছু নয়। করোনাভাইরাস নিয়ে গত মাসের শেষদিকে প্রেস ব্রিফিংকে সময় নষ্ট বলে কয়েকদিন সাংবাদিকদের মুখোমুখি হননি মার্কিন প্রেসিডেন্ট।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ