আজ ১১ অগ্রাহায়ণ ১৪২৭, বুধবার ২৫ নভেম্বর ২০২০ , ৫:৫৯ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

ফারুকের বিরুদ্ধে সরকারী ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতার অভিযোগ


১১ মে ২০২০ সোমবার, ১২:৪৯  পিএম

সময় নারায়ণগঞ্জ


ফারুকের বিরুদ্ধে সরকারী ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতার অভিযোগ

প্রধানমন্ত্রীর ত্রাণ বিএনপি নেতাকে দিয়ে বিতরণ করাচ্ছে কাউন্সিলর ফারুক

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুকের বিরুদ্ধে সরকারী ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সরকারী ত্রাণ বিতরণের ক্ষেত্রে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্ধসহ ১০ সদস্য বিশিষ্ট কমিটি করে জনপ্রতিনিধিদেরকে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেওয়া হলেও কাউন্সিলর ওমর ফারুক তা অমান্য করে পালিত বাহিনী দিয়ে পরিচালনা করছে বলে জানা গেছে। এছাড়াও কি পরিমানে ত্রাণ আসছে তা নিয়েও লুকোচুরি করছে বলে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ।
সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবুর রহমান জানায়, সরকারী নির্দেশনা অমান্য করে কাউন্সিলর ওমর ফারুক তার পালিত বাহিনীর মাধ্যমে বিএনপি-জামায়াতের লোকজনকে নিয়ে ১নং ওয়ার্ডে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের প্রত্যেক জনপ্রতিনিধিদেরকে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্ধের সমন্বয়ে একটি কমিটি করে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করার কথা বললেও ফারুক তা মানছে না। আমি এই ওয়ার্ডের বাসিন্ধা অথচ আমার সাথে কোন বিষয়ে আলোচনা করে না। এছাড়াও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিম, সাধারন সম্পাদক বাদল মেম্বার, থানা আওয়ামীলীগের সদস্য জাহাঙ্গীর হোসেনসহ ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগসহ যেসব সংগঠন রয়েছে কোন সংগঠনের নেতাকর্মীদেরকেই সে মূল্যায়ন না করে বহিরাগত লোকজন দিয়ে ত্রাণ বিতরণ চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন, আমাদের ওয়ার্ডে কি পরিমান সরকারী ত্রাণ আসছে আমরা তা জানতে পারছি না আর কাদের মাঝে এসব বিলি হচ্ছে তাও আমরা জানি না। শুধু তার নির্বাচনে যারা কর্মী ছিল তাদের মাধ্যমে যারা তাকে ভোট দিয়েছে তাদেরকেই বার বার ত্রাণ দিচ্ছে। আমার ওয়ার্ডে আওয়ামীলীগের এত নেতাকর্মী থাকতে সে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারন সম্পাদক এমএ হালিম জুয়েল ও জামায়াত নেতা লিয়াকতসহ অন্যান্য লোকজনকে নিয়ে সরকারী ত্রাণ বিতরণ করছে।
মজিবুর রহমান ক্ষোভের সাথে জানান, বর্তমানে সরকারীভাবে অর্থ সহায়তা দেওয়ার জন্য জনপ্রতিনিধিদের কাছ থেকে নাগরিকদের জাতীয় পরিচয় পত্রসহ নাম ঠিকানা চাওয়া হয়েছে। যা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাধ্যমে আমাদের ওয়ার্ডেও বরাদ্ধ এসেছে। কাউন্সিলর ফারুক আমার কাছে খবর পাঠিয়েছে যে কাকা ৫০টি আইডি কার্ড পাঠান। এসময় আমি জিজ্ঞেস করি তোমার কাছে কতজনের বরাদ্ধ এসেছে তখন সে বলে ৫০০ লোকের। পরে সে বলে আপনি ২০০ লোকের কার্ড দেন আর আমি ৩০০ লোকের কার্ড দিচ্ছি। বিষয়টি জানার জন্য অন্যান্য কাউন্সিলর ও সিটি কর্পোরেশনে ফোন করলে জানতে পারি আমার ওয়ার্ডের জন্য ৩২২১ জনের বরাদ্ধ দেয়া হচ্ছে। এরপরই বিষয়টি আমি সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে জানিয়েছি। এছাড়াও সাংসদ শামীম ওসমানের নির্দেশনা অনুযায়ী ২২০০ লোকের তালিকা করে কাউন্সিলর ফারুকের কাছে কয়েকবার পাঠালেও তা ফেরত দিয়েছে। তার স্বেচ্ছাচারী কর্মকান্ডে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ক্ষুব্দ।
এব্যাপারে জানতে কাউন্সিলর ওমর ফারুকের ব্যবহৃত মোবাইল ফোন নাম্বারে (০১৭৩১১৫৫০০৭) একাধিকবার কল করলেও তা বন্ধ পাওয়া যায়।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শহরের বাইরে -এর সর্বশেষ