আজ ১৬ কার্তিক ১৪২৭, শনিবার ৩১ অক্টোবর ২০২০ , ৬:৫৯ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

ধানখালীতে অবৈধ ভাবে খাল দখলের পায়তারা


১৪ মে ২০২০ বৃহস্পতিবার, ০১:০৩  পিএম

সময় নারায়ণগঞ্জ


ধানখালীতে অবৈধ ভাবে খাল দখলের পায়তারা

নিজস্ব সংবাদদাতা : পটুয়াখালী জেলা কলাপাড়া উপজেলা ধানখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড পাঁচজুনিয়া গ্রামের বিলের মাঝে একটি খাল অবৈধ ভাবে ভেরী বাঁধ দিয়ে দখল করে মাছ চাষের পায়তারা করছে কতিপয় কিছু অসাধু ব্যক্তিরা।
এলাকা সূত্রে জানাযায়, কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড পাঁচজুনিয়া গ্রামটি। আর এই গ্রামের বিলের মাঝে একটি ছোট খাল রয়েছে। এই খালে বর্ষাকালে ও শুকনো মৌসুমে পানি নিস্কাশনে ব্যবহৃত হয়। এই খালটি ব্যবহার করছে প্রায় তিন গ্রামের মানুষ। সেই খাল এখন কেটে মাঝে মাঝে ভেরী বাঁধ দিয়ে নালা করে মাছ চাষের পায়তারা করছে স্থানীয় কিছু অসাধূ ব্যক্তিরা। তারা নিজেদেও স্বাথে খালটিতে ভেরীবাঁধ দিয়ে দখলে নেয়। যা ঐ খালে আশপাশের মানুষদের তোয়াক্কা না করে অসাধু মাছ চাষীরা যে যার মতো করে দখল নিচ্ছে। এই খালের চিত্র এখন সামাজিক সোস্যাল মিডিয়ায় ছবিসহ ভাইরাল হয়েগেছে। খালটি যারা দখল করে রেখেছেন এরা হলেন পাঁচ জুনিয়া গ্রামের মন্টু মেলকার , রিন্টু মেলকার, আনোয়ার হোসেন,জুলহাস, কবির সরদার,কিরনসহ আরো কয়েক জনের নাম আছে বলে জানান এলাকাবাসী।
অপরদিকে, দখল করার অভিযুক্ত হুমায়ুন কবির কিরন জানান, তাদের পৈত্তিক সম্পত্তিতে এই খালটি। আর এই খালের দুপাশে বেশ অনেকগুলো বাড়ি ঘর রয়েছে। তাদের পারাপারের জন্য তারা ভেরীবাঁধ দিয়েছে। বাঁধের নিচে পাইপ লাইন করেছে। যদি তাতে এলাকাবাসীর ক্ষতি হয় তাহলে তারা কেটে দিবেন বলে জানান।
এ ব্যাপারে ধানখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার আব্দুল লতিফ মৃধা জানান, আমার কাছে এলাকাবাসী জানালে আমি ঘটনা স্থলে গিয়ে সত্যতা পেয়েছি। এ ব্যাপারে আমি যারা দখল করে রেখেছেন তারা ভেরীবাঁধ কেটে খালের প্রাণ ফিরিয়ে দিবেন বলে আশ্বাস দেয়।এসময় মেম্বার লতিফ মৃধার কাছে চেয়ারম্যান রিয়াজ তালুকদার জানেন কিনা তা জানতে চাইলে তিনি বলেন এলাকাবকাসী তাকে জানায়নি। আমার কাছে আসছে আমি সবার কাছে গিয়ে খাল কেটে দিয়ে দখল ছেড়ে দেয়ার কথা বলেছি। যদি এলাকার মানুষের ক্ষতি হয় তারাও দখল ছেড়ে দেয়ার কথা বলছেন।
এলাকাবাসীর দাবী,পটুয়াখালী ৪ আসনের এমপি আলহাজ্ব মহিব্বুর রহমান মহিবের হস্তক্ষেপ কামনা করেন।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ