আজ ২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০ , ১১:৪৯ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

সুদিনে মানবতার বুলি ফোঁটালেও দুর্দিনে লাপাত্তা শাহ-নিজাম


১০ এপ্রিল ২০২০ শুক্রবার, ১২:৫৮  পিএম

সময় নারায়ণগঞ্জ


সুদিনে মানবতার বুলি ফোঁটালেও দুর্দিনে লাপাত্তা শাহ-নিজাম

তুষার আহমেদ : নারায়ণগঞ্জে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় গরিবদের পাশে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা এগিয়ে আসলেও এপর্যন্ত মাঠে দেখা যায়নি মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ-নিজামকে। দেশে একমাসের বেশি সময় ধরে করোনার উদ্ভব ঘটলেও এই দীর্ঘ সময়ে এক মুহুর্তের জন্যেও মাঠে ছিলেন না শাহ-নিজাম।

অথচ এই ব্যক্তিই বিগত দিনগুলোতে আওয়ামীলীগ সরকারের দীর্ঘ এক যুগেরও বেশী সময়ের সুদিনের সকল সুবিধা ভোগ করেছেন। একজন রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে হয়েছেন শিল্পপতি। একটি আধুনিক পার্কের মালিকও বনে গেছেন শাহ-নিজাম।


নারায়ণগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের পাশে অবস্থিত প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের নামে গড়ে উঠা ‘নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক’ তথা ‘নম’ পার্কের মালিক কার্যত শাহ-নিজাম।


নারায়ণগঞ্জে একজন প্রভাবশালী সংসদ সদস্যের আশির্বাদে ফুলে ফেপে উঠা এই ব্যক্তি এখন নিজ কর্মী ও স্থানীয় অসহায় দুস্থদের দূর্দিনে যেন গা ঢাকা দিয়েছেন। অন্যান্য স্বাভাবিক দিনগুলোতে মানবতার বুলি ফোটালেও এমন দুঃসময়ে লাপাত্তা তিনি। একটি সূত্র বলছে, বর্তমানে তাকে ফোনেও পাওয়া যাচ্ছে না।


কিন্তু কেন তিনি লাপাত্তা ? এর সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না তার রাজনৈতিক সহকর্মীরাও।


সূত্র বলছে, ২০০৮ সাল থেকে শুরু করে বর্তমান- ২০২০, দীর্ঘ বারো বছর ধরে আওয়ামীলীগ সরকারের শাসনামলে ফ্রন্টফুটে রয়েছেন শাহ-নিজাম। একজন সংসদ সদস্যের আস্থাভাজন হয়ে দলীয় এমনকি অন্যান্য সর্বোচ্চ সুবিধা ভোগ করে আসছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে হয়ে উঠেছেন বৃত্তবান, বনে গেছেন অঢেল সম্পদের মালিক।


বিগত দিনে শহর থেকে শহরতলী, সবখানেই অবাধ বিচরন ছিলো তার। কিন্তু করোনার প্রভাবে নারায়ণগঞ্জবাসীর এই সংকটকালে নিজেকে গুটিয়ে রেখেছেন এই নেতা। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূলের নেতা-কর্মীরাসহ স্থানীয় হতদরিদ্র বাসিন্দারা।


অথচ, করোনা সংকটে মানবিক বিপর্যয়ের এ সময়ে দেশের প্রতিটি জেলায় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের জনগণের পাশে থাকার উদার্ত আহ্বান জানিয়ে আসছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান নিজেও নেতৃবৃন্দদের সেই আহবান জানিয়ে আসছেন। কিন্তু সেই আহবানে আজও সারা দেয়নি শাহ-নিজাম। তাই অনেকেই ক্ষুব্ধ হয়ে তাকে সুবিধাভোগি নেতা বলে আখ্যায়িত করছেন।


এবিষয়ে জানতে সময় নারায়ণগঞ্জের পক্ষ থেকে শাহ্ নিজামের মুঠো ফোনে একাধিকবার কল করলেও বরাবরের মত তিনি ফোন রিসিভ করেননি। তাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

রাজনীতি -এর সর্বশেষ