আজ ২৮ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০ , ১২:১৯ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

সংকটেও গুটিয়ে রয়েছে জেলা ও মহানগর আ’লীগের নেতারা


২৯ মার্চ ২০২০ রবিবার, ০৭:১৭  পিএম

সময় নারায়ণগঞ্জ


সংকটেও গুটিয়ে রয়েছে জেলা ও মহানগর আ’লীগের নেতারা

তুষার আহমেদ : নভেল করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ছোঁয়াছে রোগে আক্রান্ত গোটা বিশ্ব। প্রতিনিয়তই দীর্ঘ হচ্ছে করোনায় মৃত্যু মিছিল। এর কবলে পড়েছে বাংলাদেশ। ইতিমধ্যে করোনায় আক্রান্ত ৫জন মৃত্যু বরণ করেছেন। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৮জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে অসংখ্য মানুষ।

সূত্র জানায়, দেশে প্রথম করোনা আক্রান্ত ধরা পরে নারায়ণগঞ্জ থেকেই। প্রথম ৩ জনের মধ্যে দু’জনই ছিলো নারায়ণগঞ্জের। সময়ক্রমে এর সংক্রোমন ছড়াতে শুরু করে দেশজুড়ে। প্রতিরোধে নানা পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ সরকার। করোনার প্রাদূর্ভাব ঠেকাতে সরকারের পক্ষ থেকে গত ২৪ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়। তবে, এমন পরিস্থিতে বিপাকে পড়েছেন নারায়ণগঞ্জের ব্যবসায়ী থেকে শুরু করে চাকুরীজিবি এবং খেটে খাওয়া দিন মজুররা। বাসা থেকেই বের হচ্ছেন না অনেকেই। বিশেষ করে হতদরিদ্র দিন মজুররা কর্মহীন রয়েছেন দির্ঘদিন ধরে। ফলে না খেয়ে থাকার উপক্রম হয়েছে বহু দরিদ্র পরিবার গুলোর।

এমন সংকটময় সময়ে সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসলেও নিজেদের গুটিয়ে রেখেছেন নারায়ণগঞ্জের ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দরা। অন্যান্য স্বাভাবিক সময়ে মানবতার বুলি ফোটালেও দুঃসময়ে মাঠেই দেখা যাচ্ছে না তাদের।

এদের মধ্যে উল্লেখ যোগ্য হলো- নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ডা.আবু জাফর চৌধুরী বিরু, ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক এ কে এম আবু সুফিয়ান, সুন্দর আলী, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, সহ-সভাপতি বাবু চন্দনশীল, গোপিনাথ, যুগ্ম সম্পাদক শাহ-নিজাম, আহসান হাবিব, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মাহমুদা আক্তার মালা, জিএম আরাফাত, জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমূখ।

সূত্র বলছে, এদের মধ্যে সিংহ ভাগ নেতাই নারায়ণগঞ্জ-৪ আসনের প্রভাবশালী এমপি শামীম ওসমানের অনুসারী। বিশেষ করে ২০০৮ সাল থেকে শুরু করে বর্তমান- ২০২০, দীর্ঘ বারো বছর ধরে আওয়ামীলীগ সরকারের শাসনামলে ফ্রন্টফুটে থাকা আব্দুল হাই, আনোয়ার হোসেন, শাহ-নিজাম, খোকন সাহা, বাবু চন্দনশীল, জাকিরুল আলম হেলাল, গোপিনাথ, এ কে এম আবু সুফিয়ান, আহসান হাবিব, জিএম আরমান, মাহমুদা আক্তার মালা ও জিএম আরাফাত, শাহাদাত হোসেন সাজনুসহ এই সারির বেশ কিছু নেতা দলীয় ও বিভিন্ন দিক থেকে সর্বোচ্চ সুবিধা ভোগ করে আসছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রত্যেকেই হয়ে উঠেছেন বৃত্তবান, বনে গেছেন অঢেল সম্পদের মালিক।

বিগত দিনে শহর থেকে শহরতলী, সবখানেই অবাধ বিচরন ছিলো তাদের। কিন্তু করোনার প্রভাবে নারায়ণগঞ্জবাসীর এই সংকটকালে নিজেদের গুটিয়ে রেখেছেন এই নেতারা। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূলের নেতা-কর্মীরাসহ স্থানীয় হতদরিদ্র বাসিন্দারা।

অথচ, করোনা সংকটে মানবিক বিপর্যয়ের এ সময়ে দেশের প্রতিটি জেলায় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের জনগণের পাশে থাকার আহ্বান জানিয়ে আসছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার (২৯ মার্চ) দুপুরেও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ আহ্বান জানিয়েছেন।

এ বিষয়ে রোববার (২৯ মার্চ) বিকেলে কথা হয় জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই- এর সাথে। সময় নারায়ণগঞ্জডটকম’কে তিনি বলেন, ‘সামাজিক দুরত্বের কথা ভেবে আমরা এগিয়ে আসছি না। তবে সরকার, প্রশাসন, জেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ থেকে নানা মূখি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আমাদেরও ইচ্ছা আছে কিছু করার। কিন্তু একত্রিত হতে পারছি না। প্রয়োজন হলে এগিয়ে আসবো।’

তিনি বলেন, ‘আমরা নারায়ণগঞ্জবাসী সহ বিভিন্ন সামাজিক সংগঠন এগিয়ে আসছে। মানুষকে সচেতন করতে তারা লিফলেট বিতরণ করছে।’

এক প্রশ্নের জবাবে আব্দুল হাই বলেন, ‘আমরা কেন্দ্রে যোগাযোগ করবো, যে কিভাবে কি করা যায়।’

মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন সময় নারায়ণগঞ্জডটকম’কে বলেন, ‘আমি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জেলা পরিষদের পক্ষ থেকে ২০টি ওয়ার্ডে সকল সদস্যদের মাধ্যমে মাস্ক ও সাবান বিতরন করেছি। যদিও মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে এখনও কোন কার্যক্রম পরিচালিত হয়নি, তবে আমি মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে পরিকল্পনা নিয়েছি। দু-একদিনের মধ্যেই কার্যক্রম শুরু হবে। মহানগর আওয়ামীলীগ অসহায় মানুষের পাশে থাকবে।’

এবিষয়ে জানতে সময় নারায়ণগঞ্জের পক্ষ থেকে মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক শাহ্ নিজামের মুঠো ফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

রাজনীতি -এর সর্বশেষ