আজ ১৬ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০ , ৯:৫৩ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

টাইগার যুবাদের সামনে ফাইনালের হাতছানি


০৬ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০১:০৪  পিএম

সময় নারায়ণগঞ্জ


টাইগার যুবাদের সামনে ফাইনালের হাতছানি

‘আমি নিউজিল্যান্ড ক্রিকেটের কাছে ক্ষমা চেয়ে নিয়ে বলছি, তারা বাংলাদেশের এ যুব দলকে হারাতে পারবে না। এ দল আগের সব দলের চেয়ে দুর্দান্ত’- অ্যালান উইকিন্স।

ইংল্যান্ডের এ ক্রীড়া বিশ্লেষকের মতো পুরো বাংলাদেশ আজ যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশের জয় দেখতে চায়। ভারতের বিপক্ষে পচেফস্ট্রুমে ফাইনালে শিরোপার জন্য লড়তে দেখতে চায়। আর দলের প্রতি এ আস্থা তৈরি করেছে যুব ক্রিকেটাররাই।

বাংলাদেশ ক্রিকেট বর্তমানে খারাপ সময় পার করছে। বিশ্বকাপে সাকিব আল হাসানের অতিমানবীয় পারফরম্যান্স সত্ত্বেও আসরের অষ্টম দল হিসেবে শেষ করেছে টাইগাররা। পরবর্তীতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হার, ভারতের বিপক্ষে টেস্টে উড়ে যাওয়া, পাকিস্তানের কাছে পাত্তা না পাওয়া ছিল বাংলাদেশ দলের সাম্প্রতিক চিত্র। এছাড়াও দেশের ক্রিকেটে বিভিন্ন কারণে অস্থিতীশীল পরিস্থিতির সৃষ্টি হয়। সবকিছুর মাঝে আলো হয়ে ফুটে ছিল অনূর্ধ্ব-১৯ দলের পারফরম্যান্স।

এবারের যুব বিশ্বকাপের আগে প্রায় ৩০টির মতো ম্যাচ খেলেছে বাংলাদেশ যুবারা। এর মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকে ৪-১ ব্যবধানে সিরিজ হারানোর ঘটনাও রয়েছে। বিশ্বকাপের প্রস্তুতিমূলক ম্যাচে দলটির কাছে হারলেও চলতি বিশ্বকাপে পারফরম্যান্সের নিরিখে টাইগার যুবারা রয়েছে বেশ এগিয়ে। তাই ২০১৬ সালে মেহেদি মিরাজের দল ব্যর্থ হলেও আকবর আলীর নেতৃত্বে এবার ফাইনাল খেলার সম্ভাবনা বেশি বলে আশা করছেন সবাই।

টাইগার যুব দলের অধিনায়ক আকবর আলী চাইছেন নিজেদের উপর বিশ্বাস রাখতে। তিনি বলেন, ‘মানসিক ও শারীরীক- দুইটা প্রস্তুতিই আমরা খুব ভালোভাবে নিয়েছি। এখন শুধু মাঠে আমাদের দক্ষতা প্রয়োগ করার পালা। সেটা করতে পারলে মনে হয় যে ফল আমাদের পক্ষে আসবে।’

পচেফস্ট্রুমে আজ দুপুর ২টায় শুরু হবে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্যের পথে এগিয়ে যাওয়ার যুদ্ধ। এ ম্যাচে জয় পেলে আকবর আলীর যুব দল ইতিহাস সৃষ্টি থেকে আর এক পা দূরে থাকবে। আজ দেশের ক্রিকেটের সবচেয়ে বড় পরীক্ষায় জয় আসবে কি যুবাদের? উত্তর সময়ই বলে দিবে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

খেলাধুলা -এর সর্বশেষ