আজ ১০ ফাল্গুন ১৪২৬, রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ৫:১০ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ‘বাংলাদেশে সবচেয়ে বেশি শিল্প-কারখানা ও উদ্যোক্তা নারায়ণগঞ্জে’ ভাষা দিবসে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলী ফ্রেন্ডস ডট কমের ৪ বছর পূর্তিতে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত ফতুল্লায় ওয়াজ করতে গিয়ে সঙ্গীসহ বক্তা নিখোঁজ !

লিবিয়ায় সেনা মোতায়েন শুরু করেছে তুরস্ক


১৬ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০৯:৪০  পিএম

সময় নারায়ণগঞ্জ


লিবিয়ায় সেনা মোতায়েন শুরু করেছে তুরস্ক

লিবিয়ায় সেনা মোতায়েন শুরু করেছে তুর্কি প্রশাসন। দেশটির প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান বৃহস্পতিবার এই ঘোষণা দেন। তুর্কি সেনারা জাতিসংঘ সমর্থিত ফাইয়াজ আল সেরাজের নেতৃত্বাধীন সরকারের সঙ্গে কাজ করবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানায়, কয়েকদিনের মধ্যেই লিবিয়ার সংঘর্ষ নিয়ে বার্লিনে একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে ত্রিপোলিতে সেনা মোতায়েনের ঘোষণা দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান।

আঙ্কারায় বক্তব্য দেওয়ার সময় এরদোগান বলেন, তুরস্কের দক্ষিণে স্থিতিশীলতা নিশ্চিতে কূটনৈতিক ও সামরিক সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাওয়া হবে। লিবিয়ার ক্ষেত্রেও তেমনটিই করা হচ্ছে।

রবিবার লিবিয়ার সংঘর্ষ ইস্যুতে বার্লিনে এক বৈঠকে বসবে জার্মানি, রাশিয়া, ব্রিটেন, ইতালি ও তুরস্ক। ওই বৈঠকে তুরস্কের হয়ে যোগ দেবেন দেশটির প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান।

প্রসঙ্গত, ক্ষমতাসীন সরকারের সঙ্গে হাফতার বাহিনীর বিরোধের জেরে উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় দীর্ঘদিন ধরেই অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। যেখানে ফাইয়াজ আল সেরাজের নেতৃত্বাধীন সরকারের ওপর সমর্থন রয়েছে জাতিসংঘের।

আর জেনারেল খলিফা হাফতারের বাহিনীর ওপর রয়েছে যুক্তরাষ্ট্রের সমর্থন। অন্যদিকে একটি যুদ্ধবিরতি প্রস্তাবকে কেন্দ্র করে মার্কিন সমর্থিত হাফতারের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ