আজ ১০ ফাল্গুন ১৪২৬, রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ৩:১৮ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ‘বাংলাদেশে সবচেয়ে বেশি শিল্প-কারখানা ও উদ্যোক্তা নারায়ণগঞ্জে’ ভাষা দিবসে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলী ফ্রেন্ডস ডট কমের ৪ বছর পূর্তিতে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত ফতুল্লায় ওয়াজ করতে গিয়ে সঙ্গীসহ বক্তা নিখোঁজ !

ইউক্রেনের বিমানে পরপর দুই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান


১৫ জানুয়ারি ২০২০ বুধবার, ০৫:২৭  পিএম

সময় নারায়ণগঞ্জ


ইউক্রেনের বিমানে পরপর দুই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান

ইউক্রেনের বিধ্বস্ত হওয়া সেই বিমানে ইরান পরপর দু`টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সেই ঘটনার নতুন একটি ভিডিও প্রকাশ হয়েছে। তাতে দেখা যায়, বিধ্বস্ত হওয়ার আগে বিমানটিতে ৩০ সেকেন্ডের ব্যবধানে ক্ষেপণাস্ত্র দুটি নিক্ষেপ করা হয়।

ফ্লাইট পিএস-৭৫২ বুধবার তেহরান থেকে উড্ডয়নের পর পরই ভূপাতিত করা হয় যাতে ১৭৬ আরোহীর সবাই নিহত হয়।

ঘটনাস্থলের পাশের একটি ভবনের সিসিটিভি ক্যামেরার ফুটেজে ভিডিওটি ধারণ ধরা পড়ে। গতকাল মঙ্গলবার ইরানের একজন বাসিন্দা সেই ভিডিও ইউটিউবে আপলোড করেন।

ভিডিওতে দেখা যায়, প্রথম ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপের পরপরই বিমানে ছোট বিস্ফোরণ ঘটে। এর স্বল্প সময়ের মধ্যেই দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়। সেটিও বিমানে আঘাত হানে।

প্রথম ক্ষেপণাস্ত্র আঘাতের পর বিমানটি বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে। কিন্তু দ্বিতীয় ক্ষেপণাস্ত্রের আঘাতে বিমানে আগুন ধরে যায়।

গত ৮ জানুয়ারি বিমান বিধ্বস্তের ঘটনায় প্রথমে মিথ্যা বললেও গত ১১ জানুয়ারি দায় স্বীকার করে নিয়ে ক্ষমা চায় ইরান। তারপর থেকেই ইরানে ব্যাপক বিক্ষোভ চলছে।

চাপের মুখে অভিযুক্তদের ধরপাকড় শুরু করেছে ইরান সরকার। সেই সঙ্গে ইরানের ধর্মীয় সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খোমেনি বলেছেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ