আজ ১০ ফাল্গুন ১৪২৬, রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ৫:০৮ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ‘বাংলাদেশে সবচেয়ে বেশি শিল্প-কারখানা ও উদ্যোক্তা নারায়ণগঞ্জে’ ভাষা দিবসে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলী ফ্রেন্ডস ডট কমের ৪ বছর পূর্তিতে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত ফতুল্লায় ওয়াজ করতে গিয়ে সঙ্গীসহ বক্তা নিখোঁজ !

সোলাইমানিকে হত্যার প্রতিশোধে ইরানের ১৩ রূপরেখা


০৭ জানুয়ারি ২০২০ মঙ্গলবার, ১০:৫৭  পিএম

সময় নারায়ণগঞ্জ


সোলাইমানিকে হত্যার প্রতিশোধে ইরানের ১৩ রূপরেখা

জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধের জন্য ইরানের জাতীয় নিরাপত্তা পরিষদে এ পর্যন্ত ১৩টি রূপরেখা উত্থাপিত হয়েছে বলে জানিয়েছেন দেশটির সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।

তিনি বলেন, এর মধ্যে ইরানের সবচেয়ে দুর্বল রূপরেখাটিও যদি বাস্তবায়ন করা হয় তাহলে তা যুক্তরাষ্ট্রের জন্য ঐতিহাসিক দুঃস্বপ্ন হিসেবে দেখা দেবে।

মঙ্গলবার ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

আলী শামখানি বলেন, প্রতিশোধের জন্য এখন পর্যন্ত ১৩টি রূপরেখা এসেছে। এগুলো নিয়ে কাজ চলছে। তবে এখনই এ বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানানো সম্ভব নয়।

এর আগে সোলাইমানিকে হত্যার প্রতিশোধ ধাপে ধাপে নেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন আল-কুদস ফোর্সের নতুন প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কিয়ানি

মঙ্গলবার আলী শামখানিও বললেন, জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধ কেবল একটি অভিযানের মাধ্যমে নেয়া হবে না বরং প্রতিরোধ ফ্রন্টের সব যোদ্ধা মিলে এর প্রতিশোধ নেবে।

তিনি আরও বলেন, ইরান সীমান্তের খুব কাছেই যুক্তরাষ্ট্রের ১৯টি ঘাঁটি রয়েছে। সেখানকার জনশক্তি ও সামরিক সরঞ্জাম সম্পর্কে আমাদের হাতে পুঙ্খানুপুঙ্খ তথ্য রয়েছে এবং তাদের ছোট-বড় সব ধরণের তৎপরতা নজরদারি করা হচ্ছে।

এদিকে মার্কিন সামরিক বাহিনী ও প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনকে সন্ত্রাসী সংগঠনের আখ্যা দিয়ে একটি আইন পাস করা হয়েছে ইরানের পার্লামেন্টে।

প্রেসটিভি জানিয়েছে, মঙ্গলবার এই প্রস্তাবটি ইরানি পার্লামেন্টে পাস করা হয়েছে। শুক্রবার সকালে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর নতুন এই সিদ্ধান্ত এসেছে।

এই হত্যাকাণ্ডকে ইরানি পার্লামেন্টের প্রিসাইডিং বোর্ড রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসবাদ হিসেবে আখ্যায়িত করেছে।

সূত্র : যুগান্তর অনলাইন

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ