আজ ১৫ আশ্বিন ১৪২৭, বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ , ১১:১৩ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

শীতের তীব্রতা কমতে পারে কাল


২১ ডিসেম্বর ২০১৯ শনিবার, ০৯:৩১  পিএম

সময় নারায়ণগঞ্জ


শীতের তীব্রতা কমতে পারে কাল

হঠাৎ জেঁকে বসা তীব্র শীতে জনজীবনে প্রচণ্ড দুর্ভোগ নেমে এসেছে। দেশেজুড়ে একই অবস্থা বিরাজ করছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার (২২ ডিসেম্বর) থেকে সারাদেশে শীতের তীব্রতা কিছুটা কমবে ও সূর্যের দেখাও মিলবে। তবে চলতি মাসের শেষ দিকে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার (২১ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভিন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রবিবার থেকে সূর্যের দেখা মিলতে পারে, একই সঙ্গে তাপমাত্রাও বৃদ্ধি পাবে এবং শীতের তীব্রতা কিছুটা কমে যাবে। তবে ঢাকার পূর্বদিক ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী এবং রংপুরে শীতের তীব্রতা থাকার সম্ভাবনা রয়েছে।

কাওসার পারভিন বলেন, চলতি মাসের ২৫ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন আবারও দেশে শীতের তীব্রতা বৃদ্ধি পেতে পারে।

তিনি আরও বলেন, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, বরিশাল, চুয়াডাঙ্গায় ও মাদারীপুরে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ইশ্বরদীতে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, তাড়াশে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও কুমিল্লায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে মৌসুমি লঘুচাপের কারণে দেশের উত্তরা-দক্ষিণাঞ্চলসহ সারাদেশে গত বুধবার রাত থেকে শীতের দাপট চলছে। দক্ষিণাঞ্চলের জেলা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, খুলনা, যশোর এবং উত্তরের জেলা চুয়াডাঙ্গা ও রাজশাহীতে তীব্র শীতের প্রভাব চলছে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ