আজ ২৫ শ্রাবণ ১৪২৭, রবিবার ০৯ আগস্ট ২০২০ , ১১:৪৬ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

সোনারগাঁয়ে শীতার্থদের পাশে মানবতার দেয়াল


০৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার, ০৯:৩৯  পিএম

সময় নারায়ণগঞ্জ


সোনারগাঁয়ে শীতার্থদের পাশে মানবতার দেয়াল

স্টাফ রিপোটার : শীত মৌসুমে সবচেয়ে বেশি কষ্ট পোহাতে হয় সমাজের গরীব, দুস্থ ও ছিন্নমূল মানুষের। একটি গরম কাপড়ের অভাবে শীত তাদের বর্ণনাতীত দুর্যোগ বয়ে নিয়ে আসে। তবে সমাজের অবহেলিত এসব মানুষের কথাভেবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় স্থাপন করা হলো মানবতার দেয়াল।
বিডি ক্লিন সোনারগাঁও উপজেলার স্বেচ্ছাসেবীদের সার্বিক সহযোগিতায় পথ শিশু ও দরিদ্র ফাউন্ডেশন সোনারগাঁয়ের উদ্যোগে এব্যতিক্রমী কার্যক্রম শুরু হয়েছে। সোনারগাঁও মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদ সংলগ্ন আওয়ামীলীগ কার্যালয়ের দেয়ালে মানবতার দেয়ালটি স্থাপন করা হয়েছে।
শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেল ৪ ঘটিকায় এ কার্যক্রমটি উদ্বোধন করেন কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন। একপাশে ‘আপনার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে যান’ অপরপাশে ‘আপনার অপ্রয়োজনীয় জিসিনটি রেখে যান’ শীর্ষক প্লোগান জানিয়ে দিচ্ছে এর কার্যক্রমের উদ্দেশ্য। আমাদের অব্যবহৃত অপ্রয়োজনীয় পোশাকটি যদি আমরা আমাদের এই দেয়ালে টানিয়ে যাই, তবে আমাদের ওই অপ্রয়োজনীয় পোশাকটি কারো না কারো প্রয়োজন মেটাতে পারে। এই পোশাকটি নিয়ে ব্যবহারের মাধ্যমে মেটাতে পারে তার তাৎক্ষণিক প্রয়োজন। এ দৃষ্টিভঙ্গি থেকেই ‘মানবতার দেয়াল’র উদ্যোগ বলে জানান বিডি ক্লিন সোনারগাঁয়ের সমন্বয়ক সাংবাদিক কামরুজ্জামান রানা।
পথ শিশু ও দরিদ্র ফাউন্ডেশনের মূখপাত্র আরিফ জানান, আমরা মানবতার দেয়াল স্থাপনের যারা সার্বিক ভাবে পাশে ছিলেন তাদের মধ্যে সোনারগাঁ উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি রাসেল মাহমুদ ভাইয়ের আন্তরিক কৃতজ্ঞতা। এছাড়া যারা ছিলেন তাদের প্রতিও আমরা কৃতজ্ঞ। ভবিষতে আমাদের পাশে থেকে আমাদের উৎসাহিত করবেন।  
এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও বিজয় টেলিভিশনের সোনারগাঁও উপজেলা প্রতিনিধি মো. দ্বীন ইসলাম অনিক, কাঁচপুর হাইওয়ে থানার সার্জেন্ট বাহারুল, বিডি ক্লিন সোনারগাঁয়ের সহ-সমন্বয়ক জহিরুল প্রধান, বিডি ক্লিন সোনারগাঁয়ের সহ-সমন্বয়ক (আইটি ও মিডিয়া) মো. মমিন হোসেন ও পথ শিশু ও দরিদ্র ফাউন্ডেশনের ৩০ জনের মত স্বেচ্ছাসেবী।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শহরের বাইরে -এর সর্বশেষ