আজ ২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০ , ৭:০১ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

দুর্বলতায় কোনঠাসা না’গঞ্জ বিএনপির সাংগঠনিক কর্মকান্ড!


১৬ নভেম্বর ২০১৯ শনিবার, ০৬:৫১  পিএম

সময় নারায়ণগঞ্জ


দুর্বলতায় কোনঠাসা না’গঞ্জ বিএনপির সাংগঠনিক কর্মকান্ড!

সময় নারায়ণগঞ্জ : জেলা ও মহানগর বিএনপির কমিটির বছর খানেকের বেশি পার হয়ে গেলেও নারায়ণগঞ্জ বিএনপি সাংগঠনিকভাবে তৎপর হতে পারেনি। জেলার বিএনপির রাজনীতি দিনকে দিন দুর্বল হয়ে ওঠছে। বিশেষ করে জেলা ও মহানগর বিএনপির কমিটিতে নিষ্কিয় নেতাদের ঠাঁই দিয়ে সক্রিয় ত্যাগী নেতাদের মাইনাস করার ফলে দুটি গ্রুপই এখন জিমিয়ে পড়েছে। তবে জেলা বিএনপির তুলনায় মহানগর বিএনপির বিরোধের কারনে দুটি গ্রুপ এখানে প্রতিযোগীতামূলকভাবে সক্রিয় থাকার চেষ্টা করছে।

বিশেষ করে গত বছরের ১৩ ফেব্রুয়ারি জেলা ও মহানগর বিএনপির কমিটি গঠনের পর যারা পদ পেয়েছেন তারাও রাজনীতিতে নিষ্কিয় হয়ে যান। আবার যারা বঞ্চিত হয়েছেন তারাও নিষ্কিয় হয়ে যান। বিশেষ করে জেলা বিএনপি কমিটি গঠন করা হয় বেশির ভাগ নিষ্কিয় ও ব্যবসায়ী নেতাদের দিয়ে। যে কারণে জেলা বিএনপির সক্রিয়তা নেই বললেই চলে। আবার মহানগর বিএনপিতেও একই অবস্থা। কিন্তু এখানে সাবেক এমপি আবুল কালাম ও অ্যাড ভোকেট সাখাওয়াতের মধ্যে মনোনয়ন প্রতিযোগীতার মধ্য দিয়ে বিরোধ প্রকাশ্যে চলে আসে। দলীয় বিভিন্ন কর্মসূচী পৃথকভাবে উভয় পন্থীর লোকজন আলাদা ভাবে পালন করে আসছে। তবে জেলা থেকে মহানগর বিএনপির মধ্যে কিছুটা হলেও সক্রিয়তা দেখা যায়।

কমিটি গঠনের এক বছরেরও বেশি সময় পেরিয়ে গেলেও নির্দিষ্ট সময়ে কমিটি পূর্ণাঙ্গভাবে গঠন করতে পারেনি জেলা ও মহানগর বিএনপি। এমনকি কমিটি গঠনের পর একটি মাত্র মিটিং দলীয় মিটিং করতে সক্ষম হলেও আর কোন দলীয় মিটিং করতে পারেনি জেলা ও মহানগর বিএনপি। এখানে সাংগঠনিক কোন তৎপরতা দেখাতে পারেনি বিএনপি। উল্টো বিএনপির নেতাকর্মীরা বিএনপি থেকে আরও নিষ্কিয় হয়ে যাচ্ছেন। দলের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ধীরে ধীরে রাজনীতি থেকে সটকে পড়ছেন।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ শাহআলম এ দুজনই বিএনপির রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় থাকেন না। তবে ঠান্ডা কর্মসূচিতে বাধাবিহীন কর্মসূচিতে কাজী মনিরকে দেখা গেলেও শাহআলম কখনই আসেন না। একইভাবে এখন জেলা বিএনপির সহ-সভাপতি আজহারুল ইসলাম মান্নানকেও মাঠের রাজনীতিতে দেখা যাচ্ছেনা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহামুদ। তিনি দলীয় কর্মসূচিতে সক্রিয় থাকলেও সাংগঠনিক কোন কর্মকান্ড চালিয়ে যেতে পারেননি। এমনকি তার নিজ থানা এলাকায় বিএনপির সাংগঠনিক কোন কর্মকান্ড নেই। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সদস্য সচিব অধ্যাপক মামুন মাহামুদ। এ থানায় আহŸায়ক সফর আলী ভুইয়া রাজনীতিতে নেই। ভারপ্রাপ্ত আহŸায়ক আলী হোসেন প্রধান মৃত্যুবরণ করেছেন কারাগারে। যে থানায় জেলা বিএনপির সেক্রেটারি সেই থানায় বিএনপির নাজুক অবস্থা।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

রাজনীতি -এর সর্বশেষ