আজ ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০ , ২:০৪ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

‘খাদ্যে ভেজাল বন্ধ না করলে প্রতিবন্ধীর দেশে পরিণত হবে’


০৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ১২:১৮  পিএম

সময় নারায়ণগঞ্জ


‘খাদ্যে ভেজাল বন্ধ না করলে প্রতিবন্ধীর দেশে পরিণত হবে’

স্টাফ রিপোর্টার : নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ-এর আহবায়ক ফরিদ আহম্মেদ বাধন বলেছেন, দেশে অসাধু ব্যবসায়ীরা যেভাবে খাদ্যে ভেজাল করছে, অচিরেই দেশে মহামারির আকার ধারণ করবে। যদি খাদ্যে ভেজাল রোধ করা না হয় তাহলে এই দেশ প্রতিবন্ধীর দেশে পরিণত হবে।

ফতুল্লার পঞ্চবটি বাসস্ট্যান্ডে সোমবার সকালে মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার সকাল ১১টায় পঞ্চবটি বাসস্ট্যান্ডে নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ মানববন্ধনের আয়োজন করে। সংগঠনের আহŸায়ক ফরিদ আহম্মেদ বাধনের সভাপতিত্বে অনুষ্ঠানে ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, ফতুল্লা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, কবি আল মনির, সাংবাদিক জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক এবাদুল্লাহ, সাংবাদিক জনি, সাংবাদিক রাসেল আহম্মেদ, অবলম্বন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক অলিউল্লাহ খোকন মাষ্টার, পল্লী চিকিৎসক নেতা ডা. মোক্তার হোসেন, ডা. মোহাম্মদ স্বপন, নাহিদ আহম্মেদ, সামসুল হক ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মাহমুদুল হক অপু, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতা ফারুক আহম্মেদ, মো. শামসুল, সেলিম মিয়া, ওসমান গনি, মো. সেলিম প্রমুখ, বেকারী মালিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন, সাংবাদিক মোখলেছুর রহমান তোতা।

বাধন বক্তব্যে বলেন, মানুষকে পরিকল্পিকভাবে একটি চক্র খাদ্যে রাসায়নিক দ্রব্য মিশিয়ে হত্যা করছে। যাদের উপর দায়িত্ব রাসায়নিক দ্রব্য মুক্ত করা তাদের আরো গতিশীল হওয়া দরকার। যতোই ধীর গতিতে সরকার খাদ্যে ভেজাল রোধে কাজ শুরু করবে ততোই এদেশের মানুষের স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। তাই দ্রুত থেকে দ্রুততম সময়ের মধ্যে খাদ্যে ভেজাল রোধে সরকারকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। এছাড়াও জনগনকে নিরাপদ খাদ্যের ব্যাপারে সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, খাদ্যে ভেজাল রোধে ভ্রাম্যমান আদালতের সাথে একজন দক্ষ ক্যামিষ্ট এবং রাসায়নিক দ্রব্য পরীক্ষার যন্ত্রপাতি নিশ্চিত করা না গেলে খাদ্য নিরাপদ করা সম্ভব নয়। শিশু খাদ্য থেকে সমস্ত খাবারে ফরমালিন,কার্ডাইড নির্মূলে ঐক্যবদ্ধভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিচ্ছুজ্জামান অনু বক্তব্যে বলেন, খাদ্যকে বিষ তথা ক্যামিক্যাল মুক্ত করা এখন সময়ের দাবী। এই দাবীকে বাস্তবে রুপ দিতে হলে সরকারের পাশপাশি জনগনকেও সচেতন হতে হবে।

 

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

সংগঠন সংবাদ -এর সর্বশেষ