আজ ৩ কার্তিক ১৪২৬, শনিবার ১৯ অক্টোবর ২০১৯ , ২:০৬ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
সৌদিতে বাসে আগুনে পুড়ে নিহতদের মধ্যে রূপগঞ্জের দুই ভাই আফগানিস্তানে মসজিদে হামলা, নিহত অন্তত ৬২ বন্দরে শেখ রাসেল স্মৃতি সংসদ এখন চায়ের দোকান ! পুকুড়ে গোসল করতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু বরযাত্রী বাসে অগ্নিকান্ড

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ফটো সাংবাদিক নেতা কচি


০১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ১০:২০  পিএম

সময় নারায়ণগঞ্জ


হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ফটো সাংবাদিক নেতা কচি

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান কচিকে হৃদরোগের চিকিৎসা জন্য জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার পহেলা অক্টোবর সকাল থেকে দেশে ওপেন হার্ট সার্জারির বিকল্প মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি ডা: আশ্রাফুল হক সিয়ামের অধিনে মাহমুদ হাসান কচির চিকিৎসা দেয়া হচ্ছে।

ডা: আশ্রাফুল হক সিয়াম সম্প্রতি ওপেন হার্ট সার্জারি বিকল্প মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি করে ব্যাপক আলোচনায় এসেছেন।

মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে ওপেন হার্ট সার্জারির বিকল্প হিসেবে বুকে একটি ছোট ছিদ্র করে অপারেশন করা হয়। এতে বুকের হাঁড় কাটতে হয় না। চিকিৎসকরা পাঁজরের মাঝখানে ছিদ্র করে কাজ করেন। এতে ব্যথা কম হয় এবং রোগী দ্রুত সেরে ওঠে।

মাহমুদ হাসান কচি’র হৃদরোগের পরীক্ষা নিরিক্ষা করে পওয়া যায় ৪টি রগে ব্লক রয়েছে। একটি রগে ১০০%, দুটিতে ৯৫% আর একটিতে ৭০% ব্লক রয়েছে বলে এনজিওগ্রাম রিপোর্টে ধরা পড়ে। চিকিৎসা সফল ভাবে সম্পন্ন হওয়ায় জন্য বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ সভাপতি সহিদুল ইসলাম সহিদ ও সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীসহ অন্যান্য নেতৃবৃন্দ সর্বাত্বক সহযোগিতা করে যাচ্ছেন। মাহমুদ হাসান কচির দ্রুত সুস্থ্যতা লাভের জন্য মহান আল্লাহর নিকট এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।   

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ