আজ ২২ অগ্রাহায়ণ ১৪২৬, শনিবার ০৭ ডিসেম্বর ২০১৯ , ১১:১৫ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
মীর সোহেল আলীর ৫০তম জন্মদিন পালন ট্রাক চাপায় যুবক নিহত নাসিকের উদাসীনতায় ময়লায় সয়লাব শাহীমসজিদ এলাকা সোনারগাঁয়ে শীতার্থদের পাশে মানবতার দেয়াল সংবাদের প্রতিবাদ: শ্রমিককে মারধর করা হয়নি

হাজীগঞ্জ দুর্গকে পর্যটন কেন্দ্র করার ঘোষণা দিলেন মন্ত্রী


০৩ নভেম্বর ২০১৯ রবিবার, ০৪:৫৮  পিএম

সময় নারায়ণগঞ্জ


হাজীগঞ্জ দুর্গকে পর্যটন কেন্দ্র করার ঘোষণা দিলেন মন্ত্রী

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ দুর্গকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী কে.এম খালিদ৷  

রবিবার (৩ নভেম্বর) সকালে হাজীগঞ্জস্থ মোঘল আমলের ঐতিহাসিক স্থাপত্য নিদর্শন দুর্গটি পরিদর্শনে এসে এ ঘোষণা দেন তিনি।

মন্ত্রী বলেন, আদালতের নির্দেশে গেলো সপ্তাহে উচ্ছেদের মাধ্যমে দুর্গের আশপাশের অবৈধ দখল থেকে অবমুক্ত হওয়া কয়েক একর জমিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহযোগিতায় বাগান নির্মাণ ও আলোকসজ্জ্বাসহ নানাভাবে সৌন্দর্য বর্ধন করা হবে। পরে প্রত্নতত্ত্ব অধিদপ্তর এটিকে সংস্কারের মাধ্যমে দর্শণীয় স্থানের উপযোগী করে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলে সর্বসাধারণের বিনোদনের জন্য উন্মুক্ত করা হবে।


এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ও সিটি করপোরেশনের প্রধান নির্বাহি কর্মকর্তা (সিইও) এ এফ এম এহতেশামুল হকসহ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর দুর্গটির আশপাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জমিটি যৌথভাবে উদ্ধার করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও প্রত্নতত্ত্ব অধিদপ্তর।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

মহানগর -এর সর্বশেষ