আজ ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, রবিবার ৩১ মে ২০২০ , ৫:৫৯ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

সাইনবোর্ডে বেপরোয়া পরিবহন চাঁদাবাজ চক্র


০৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ০৯:১২  পিএম

সময় নারায়ণগঞ্জ


সাইনবোর্ডে বেপরোয়া পরিবহন চাঁদাবাজ চক্র

আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অভিযানের মধ্যেই দাবিয়ে বেড়াচ্ছে নারায়ণগঞ্জে সাইনবোর্ড এলাকার একটি প্রভাবশালী পরিবহন চাঁদাবাজ চক্র। এদের দৌরাত্ন দিন দিন বেড়েই চলেছে। একের পর এক ফন্দি এটে চালকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে ওই চাঁদাবাজরা।


সূত্র জানায়, এক প্রভাবশালী রাজনৈতিক নেতার ছত্র-ছায়ায় ‘সাইনবোর্ড ইজিবাইক শ্রমজীবি সমবায় সমিতি’র নামে ওই এলাকার রাসেল, এরশাদ, শামীম, সাকিব, কাদির মিয়া, ওহিদ ও মাঈন উদ্দিনগং বীরদর্পে চাঁদাবাজী করে বেড়াচ্ছে। তাদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই চালকদের উপর চলে নির্মম নির্যাতন।  


সম্প্রতি এই চাঁদাবাজদের হাতে নির্যাতনের শিকার বাবুল মিয়া নামে এক ইজিকবাইক চালক ফতুল্লা মডেল  থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগে নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান বিতর্কিত নাজিম উদ্দিন এর সহযোগি ভ‚ইগড় এলাকার রাসেল, এরশাদ, শামীম, সাকিব, কাদির মিয়া, শিবু মার্কেট এলাকার ওহিদ ও সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার মাইনউদ্দিনকে আসামী করা হয়েছে।


অভিযোগ সূত্রে জানা গেছে, ওই পরিবহন চাঁদাবাজরা সাইনবোর্ড এলাকায় দীর্ঘদিন ধরে ইজিবাইক চালকদের কাছ থেকে প্রকাশে চাঁদাবাজী করে আসছে। বর্তমানে তারা ‘সাইনবোর্ড ইজিবাইক শ্রমজীবি সমবায় সমিতি’র নামে সাইনবোর্ডে চলাচলরত প্রায় পাঁচশত ইজিবাইকে জোরপূর্বক তাদের তৈরীকৃত প্লেট লাগিয়ে দিয়ে ইজিবাইকপ্রতি ১ হাজার টাকা করে আদায় করছে। শুধু তাই নয়, ইজিবাইক চালকদের কাছ থেকে দৈনিক ৬০ টাকা করে চাঁদা আদায় করছে।


গত শনিবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ইজিবাইক চালক বাবুল মিয়াকে সাইনবোর্ড স্ট্যান্ডে পথরোধ করে ওই কথিত শ্রমিক সংগঠনের লোকজন। এসময় তার ইজিবাইকে তৈরীকৃত প্লেট লাগানোর কথা বলে ১ হাজার টাকা চাঁদা চায় এবং দৈনিক ৬০ টাকা করে চাঁদা দাবী করে। এতে অস্বীকার করায় অভিযুক্ত চাঁদাবাজরা বাবুল মিয়াকে মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করে।


আহত বাবুল মিয়া ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন।  


অভিযোগের তদন্ত কর্মকর্তা এস.আই আমজাদ জানান, থানায় অভিযোগে পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।  

অনুসন্ধানে জানা গেছে, অভিযুক্ত চাঁদাবাজরা প্রত্যেকেই আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের ছত্র-ছাঁয়ায় থেকে বীরদর্পে তাদের চাদাবাজীর মহোৎসব চালাচ্ছেন। এদের বিরুদ্ধে কেউ প্রতিবাদের সাহসও পায়না। বছরের পর বছর ধরে ইজিবাইক শ্রমিকদের এই ঘামে ভেজা উপার্জনে ভাগ বসিয়ে এরা কেউ লাখপতি আবার কেউ বনে গেছেন কোটিপতি!  
     

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শহরের বাইরে -এর সর্বশেষ