আজ ২৮ কার্তিক ১৪২৬, বুধবার ১৩ নভেম্বর ২০১৯ , ৯:৩৪ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
এখনও বহাল তবিয়তে চোরাই তেলের নিয়ন্ত্রক পাভেল-বাবু বন্দরে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর করুণ মৃত্যু এসপি হারুনের দুর্নীতি হাইকোর্টের নজরে আনলেন আইনজীবী আলোকিত মানুষ হতে শিক্ষার বিকল্প নাই : দুলাল প্রধান জনগণকেও পুলিশের বন্ধু হতে হবে : এএসপি মেহেদী ইমরান সিদ্দিকী

যুব প্রশিক্ষণের নামে কোচিং বাণিজ্য, ৫০ হাজার টাকা জরিমানা


০৪ নভেম্বর ২০১৯ সোমবার, ০৮:২০  পিএম

সময় নারায়ণগঞ্জ


যুব প্রশিক্ষণের নামে কোচিং বাণিজ্য, ৫০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জে অবৈধভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কোচিং বাণিজ্যের অপরাধে জাতীয় যুব প্রশিক্ষণ একাডেমিকে (নিটা) ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে শহরের চাষাঢ়া কলেজ রোড এলাকায় অভিযান চালিয়ে নিটাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক।

অবৈধভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে ভর্তির কোচিং বাণিজ্য এবং ল্যাব তৈরি করে সেখানে ওষুধ সংরক্ষণসহ নানা অভিযোগে প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করা হয়।

স্থানীয় সূত্র জানায়, অনুমোদন না থাকা সত্ত্বেও চাষাঢ়া শাখায় জাতীয় যুব প্রশিক্ষণ একাডেমির আড়ালে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে ভর্তির জন্য কোচিং বাণিজ্যসহ নানা ধরনের কর্মকাণ্ড চালিয়ে আসছে নিটা। সোমবার দুপুরে প্রতিষ্ঠানটিতে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক।

অভিযানকালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি প্রতিষ্ঠানটিতে ওষুধ সংরক্ষণ করা ছিল। এর সঙ্গে আরও কিছু অনিয়মের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক বলেন, নিটা হলো জাতীয় যুব প্রশিক্ষণ একাডেমি। অথচ বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কোচিং বাণিজ্য চালাচ্ছে তারা। এসবের কোনো অনুমোদন নেই তাদের। পাশাপাশি অনুমোদনহীন ল্যাব তৈরি করে ওষুধ সংরক্ষণ করা হয়। যা পুরোপুরি অবৈধ। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতের জন্য তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

মহানগর -এর সর্বশেষ