আজ ২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০ , ৬:২২ পূর্বাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

ধসে পড়া ভবন থেকে ৩০ ঘন্টায়ও উদ্ধার হয়নি শিশু ওয়াজিদ


০৪ নভেম্বর ২০১৯ সোমবার, ১০:৪৯  পিএম

সময় নারায়ণগঞ্জ


ধসে পড়া ভবন থেকে ৩০ ঘন্টায়ও উদ্ধার হয়নি শিশু ওয়াজিদ

দীর্ঘ ৩০ ঘন্টা পেড়িয়ে গেলেও এখনও উদ্ধার হয়নি ভবন ধসে নিখোঁজ হয়নি ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্র ওয়াজিদ (১১)। শিশুটিকে জীবিত উদ্ধারের আশায় ঘটনার পরদিন সোমবারও সন্ধান চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের সঙ্গে সহযোগিতা করছেন স্থানীয়রাও।

সোমবার রাত ১০টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটিকে উদ্ধার করা যায়নি।

এর আগে গত রোববার (৩ নভেম্বর) বিকেল পৌনে ৪টায় নারায়ণঞ্জের ফতুল্লা থানাধীন ১নং বাবুরাইলের মুন্সীবাড়ি এলাকায় খালের উপর নির্মিত ৪ তলা বিশিষ্ট এইচএম ম্যানশন নামক ওই ভবনটি সম্পূর্ন ভাবে ধসে পড়ে। জানা গেছে, ভবনটির মালিক মৃত আব্দুর রউফ মিয়ার চার সন্তান।   

নিখোঁজ ওয়াজিদের বাবা রুবেল সাংবাদিকদের জানান, তার সন্তান ধসে পড়া ভবনের নিচতলায় আরবি পড়তে গিয়েছিল। এসময়, আকস্মিক ধসে ভেতরেই আটকা পড়ে ওয়াজিদ। তার সঙ্গে ঘটনাস্থলে ওই সময় স্বপ্না নামের আরেক শিশুও আরবি পড়ছিল।   

স্বপ্না জানায়, সে দৌড়ে বের হয়ে গেলেও ওয়াজিদ ভেতরেই রয়ে যায়। রাত ১০টায় ফায়ার সার্ভিসের কর্মীরা স্বপ্নার দেওয়া তথ্য অনুযায়ী উদ্ধার অভিযান জোরালো করে। যে জায়গাটিতে তারা আরবি পড়ছিল সেই জায়গায় খোঁড়ার চেষ্টা চালিয়ে যান তারা।

স্থানীয়রা জানান, ভবনটি মূলত একটি ডোবার উপর নির্মাণ করা হয়েছে। সয়েল টেস্ট ও রাজউকের অনুমতি ছাড়াই নির্মিত হয় ভবনটি। হেলে পড়ার পর দেখা যায়, ভবনটির ফাউন্ডেশনও ছিল না। ধসে পড়ার আগে ভবন মালিকদের বেশ কয়েকবার সতর্কও করেছেন তারা। কিন্তু কারো কথার তোয়াক্কা না করে ভবনটির চারতলার ছাদে ঢালাইয়ের কাজ শুরু করা হয়।

এতে লোড নিতে না পেরে ভবনটি ধসে পড়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন বাংলানিউজকে বলেন, আমরা অনুসন্ধান চালিয়ে যাচ্ছি। তবে এখনো ভেতরে কারও অস্তিত্ব পাওয়া যায়নি। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ইউএনও নাহিদা বারিক জানান, যতক্ষণ পর্যন্ত নিশ্চিত না হওয়া যাবে যে সবাই উদ্ধার হয়েছে ততক্ষণ পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

মহানগর -এর সর্বশেষ