আজ ২৭ শ্রাবণ ১৪২৭, মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ , ৪:৩৪ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

করোনায় মুক্তি পেলেন নারায়ণগঞ্জের ৭৬ কয়েদি


১২ মে ২০২০ মঙ্গলবার, ১১:৩৬  এএম

সময় নারায়ণগঞ্জ


করোনায় মুক্তি পেলেন নারায়ণগঞ্জের ৭৬ কয়েদি

নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতিতে সাধারণ ক্ষমায় লঘু অপরাধে সাজাপ্রাপ্ত ৭৬ কয়েদিকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। মুক্তি পাওয়া বন্দিদের মধ্যে তিন মাস থেকে এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আসামি রয়েছেন।

সোমবার (১১মে) নারায়ণগঞ্জ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক (সুপার) সুভাষ কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন।

সুভাষ কুমার ঘোষ বলেন, সম্প্রতি করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া এক সিদ্ধান্তকে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা কারাগারের দুইশ কয়েদির মুক্তির প্রস্তাব কারা অধিদফতরে পাঠানো হয়। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে ৭৬ জনকে মুক্তি দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেল সুপার আরও জানান, প্রথমে ২ জনকে মুক্তি দেয়া হয়। এরপর দ্বিতীয় ধাপে ২ জন এবং তৃতীয় ধাপে ৭১ জন কয়েদি মুক্তি পান। মুক্তিপ্রাপ্ত কয়েদিরা লঘু অপরাধে তিন মাস থেকে এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত ছিলেন।

তিনি আরও জানান, নারায়ণগঞ্জ জেলা কারাগারের ধারণক্ষমতা ৩০০ জন। কিন্তু বর্তমানে কয়েদি রয়েছেন প্রায় ১৭০০ জন। তাদের পর্যবেক্ষণ করার দায়িত্বে কারারক্ষী ও হাবিলদারসহ কর্মকর্তা রয়েছেন ১৫০ জন। করোনা ঝুঁকি এড়াতে কয়েদি ও বিভিন্ন মামলার আসামিদের সঙ্গে তাদের আত্মীয়-স্বজনদের সাক্ষাৎ অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে কারাগারের ভেতরে ও বাইরে ১০টি টেলিফোনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী সবধরনের স্বাস্থ্য সুরক্ষা মানা হচ্ছে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত জেলা কারাগারে কোনো কয়েদি কিংবা কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হননি। কারাগারে সবধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। নতুন কয়েদিদের জন্য আলাদা আবাসের ব্যবস্থা রাখা হয়েছে। পুরো কারাগারে স্বাস্থ্য বিভাগের সুরক্ষা মেনে আসামিদের রাখা হয়েছে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

মহানগর -এর সর্বশেষ