আজ ২৮ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০ , ১:৪৯ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানালেন সজল বিন ইবু রূপগঞ্জ উপজেলায় সকল মার্কেট বন্ধের নির্দেশ সোনারগাঁয়ে সকল বিপনি বিতান বন্ধ করে দিলেন প্রশাসন না’গঞ্জের সাবেক সেই এসপি হারুন এবার ডিএমপির উপ-কমিশানর করোনা: শরীফুল হকের পক্ষে সবাইকে সচেতন থাকার আহ্বান জানালেন শাওন

করোনায় ১১ জনের মৃত্যু, আক্রান্ত ১০৩৪


১১ মে ২০২০ সোমবার, ০৩:৪৬  পিএম

সময় নারায়ণগঞ্জ


করোনায় ১১ জনের মৃত্যু, আক্রান্ত ১০৩৪

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২৩৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬৯১ জনে দাঁড়িয়েছে।

সোমবার (১১ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ২ হাজার ৯০২ জন। ৩৭টি ল্যাবে এখন নমুনা পরীক্ষা করা হচ্ছে। আজ নতুন করে যুক্ত হয়েছে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজ হাসপাতাল।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৬৭ জনের। এ সময়ে পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ২০৮টি নমুনা।

ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নিহত ১১ জনের মধ্যে পাঁচজন পুরুষ, ছয়জন নারী। বয়সের হিসেবে মৃতদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। নিহতদের মধ্যে ঢাকা বিভাগের আটজন, চট্টগ্রাম বিভাগের দুইজন ও রংপুর বিভাগের একজন রয়েছেন।

তিনি জানান, সুস্থতার হার ১৮ দশমিক ৫২ শতাংশ ও মৃত্যু হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৮৩ জনকে। গতকাল পর্যন্ত আইসোলেশনে ছিলেন ২ হাজার ১১৫ জন।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ