আজ ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার ০৭ এপ্রিল ২০২০ , ১০:৪১ অপরাহ্ণ
ব্রেকিং নিউজ
সর্বশেষ খবর
নারায়ণগঞ্জে করোনার পরীক্ষাগার স্থাপন করার অনুরোধ নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরায় ফেরা ৪ ব্যক্তির পরিবার কোয়ারেন্টাইনে প্রধানমন্ত্রীর দেয়া ত্রান অসহায়দের ঘরে পৌঁছে দিচ্ছেন কাউন্সিলর বেতন না দেয়ায় মহাসড়ক অবরোধ করলো শ্রমিকরা আড়াইহাজারে মহিলা দল নেত্রীর খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস : শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছে চীন


১১ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার, ০৭:৩৫  পিএম

সময় নারায়ণগঞ্জ


করোনাভাইরাস : শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছে চীন

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ব্যর্থতার অভিযোগে বেশ কয়েকজন কর্মকর্তাকে দায়িত্ব থেকে অপসারণ করেছে চীন। এদের মধ্যে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনে কমিউনিস্ট পার্টির সেক্রেটারি এবং কমিশনের প্রধান রয়েছেন। মঙ্গলবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

অনুদান ব্যবস্থাপনায় অবহেলার অভিযোগে স্থানীয় রেড ক্রসের উপ-পরিচালককেও তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। হুবেইয়ের কমিউনিস্ট পার্টির দুই শীর্ষ কর্মকর্তার স্থলাভিষিক্ত করা হয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের উপ-পরিচালক ওয়াং হেশেংকে।

চীনের সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ব্যর্থতার অভিযোগে হুবেইসহ বিভিন্ন প্রদেশের শত শত কর্মকর্তাকে বরখাস্তসহ তাদের বিরুদ্ধে তদন্ত চালানো হচ্ছে। এছাড়া অনেককে সতর্ক করা হয়েছে। অবশ্য চীনের সরকারি দলের নিয়ম অনুযায়ী, পদ থেকে অপসারণ মানেই পুরোপুরি বরখাস্ত নয় বরং তুলনামুলক নিম্ম পদে নিয়োগকেও বোঝায়। এছাড়া পদ থেকে অপসারণের পর কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নিতে পারে কমিউনিস্ট পার্টি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার কেবল হুবেই প্রদেশে মারা গেছে ১০৩ জন। প্রদেশটিতে করোনাভাইরাসে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এনিয়ে চীনে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে  এক হাজার ১৬ জনে। অবশ্য মৃতের সংখ্যা বাড়লেও আগের দিনের তুলনায় সোমবার হুবেই প্রদেশে আক্রান্তের সংখ্যা কমেছে ২০ শতাংশ।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

হালচিত্র -এর সর্বশেষ